Thursday, August 06, 2009

বিশাল আকাশে একটি রুপালী বিন্দু ...

10Moonlight.jpg image by ideo_graphic
"চাঁদের হাঁসি বাধ ভেঙেছে....উছলে পড়ে আলো"....

এখনি চাঁদ দেখুন যারা জেগে আছেন আমেরিকার এবং কানাডার অধিবাসিরা, কি সুন্দর করে আলো ঢেলে দিচ্ছে অকৃপন ভাবে...একটি বার ঘরের বাইরে যান...

"আজ জ্যোৎস্না রাতে সবাই গেছে বনে"...

চাঁদের আলো দেখে চোখ দুটো মোর ফুর ফুরে হয়ে গেল...নিদ্রা গেলো উড়ে...

আমি আর রাহাত অনেক্ষন চাঁদ দেখালাম ...ও চাঁদ দেখতে দেখতে ঘুমিয়ে পড়ল...কাল কাজ...আর আমার চাঁদ দেখে ঘুম উড়ে গেল। আজকে সবে বরাতের নামাজ পড়ে চাঁদ দেখলাম। প্রথমবার দুজন একসাথে নামাজ পড়লাম। আর প্রথম বার দুজন একসাথে চাঁদ দেখলাম...

"এই চাঁদ তোমার আমার, এই রাত তোমার আমার...শুধু দু'জনের"

ঘুমুতে যাওয়ার আগে চাঁদ যদি না দেখে থাক তাহলে অনেক কিছুই মিস করলে...আমি আবারো যাই গান শুনে চাঁদ দেখার মজাই আলাদা। আর চাঁদের আলোতে খাতায় লিখার আনন্দ...অনেক আলোর মাঝে মেঘ এসে ঘোলাটে করে দেই...আবার সরে যেতেই পূর্ণ আলো...লিখতে লিখতে খাতায় কিছুক্ষন পর দেখলাম লিখা আঁকা বাঁকা হয়ে যাচ্ছে, যেহেতু আমার হাতের ছায়া পরছে অস্পষ্ট। তারপরো লিখে মজা...রুপালীর আলোয় লিখা পান্ডুলিপী...হাহাহাহা

"ভালো লাগে জ্যোৎস্না রাতে, মেঘ হয়ে আকাশে ভাসতে"

শুভ রাত্রি...

2 comments:

  1. সালাম। জটিল একটা ব্লগ বানিয়েছেন। অনেক ধন্যবাদ।
    আরো ভালো কবিতা লিখুন। কবিতাকে ভালো বাসুন।
    শুভকামনা রইল।
    সাইফ বরকতুল্লাহ

    http://saifbarkat.blogspot.com/

    ReplyDelete
  2. ধন্যবাদ আপনাকে সুন্দর তারিফ করার জন্য। কবিতা লিখতে পারিনা সাইফ ভাই। কবিতা পড়তে এবং শুনতে ভালোবাসি। আবারো ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন।

    ReplyDelete

নিজের মতামত প্রকাশ করলে ভাল লাগবে। ধন্যবাদ!